অন্তর্বাস না পরলেই সৌন্দর্যবৃদ্ধির সম্ভাবনা বেশি

ছায়াপথ ডেস্ক : মহামারি নানা অভ্যাস বদলেছে। অফিসে গিয়ে কাজের দাবি কমেছে। ঘর থেকে দিব্যি চলছে অফিসের দায়িত্ব পালন। ফলে সাজ-পোশাকেও এসেছে বদল। আরামদায়ক ঢোলা পোশাকই এখনকার ফ্যাশন। ভিতরে থাকছে না অন্তর্বাসও। মাসের পর মাস এভাবেই চলছে। এতে কি কোনও ক্ষতি হচ্ছে?

অন্তর্বাস পরা বন্ধ করে দিলে কি চেহারা অন্য রকম হয়ে যাবে? এ নিয়ে আলোচনা নানা ভাবে চলে আসছে বছরের পর বছর। তবে হালের গবেষণা উল্টো কথাই বলছে। অন্তর্বাস না পরলে বরং স্তন আরও সুন্দর আকার নেয়। আর ভাল হয় রক্ত চলাচলও।

অন্তর্বাসের সঙ্গে প্রায় দাম্পত্যের মতো সম্পর্ক হয়ে ওঠে মহিলাদের। পরলে বিরক্তি, না পরলেও অস্বস্তি। তার উপরে প্রচলিত এক বিশ্বাস হল, অনতর্বাস পরলে স্তন যুগল দেখাবে সুন্দর। কিন্তু এখনকার গবেষণা বলছে, এ সব ভাবনাই ভিত্তিহীন। অন্তর্বাস না পরলে স্তনের ত্বক ভাল থাকে। দিনভর চাপমুক্ত থাকে শরীর। তাতে পিঠ ও বুকের অঞ্চল অনেক স্বচ্ছন্দে থাকতে পারবে।

কিন্তু স্তনের আকার বদলে যাবে না তো? অসুন্দর দেখাবে না কিছু দিন পরেই? এ আশঙ্কাও নস্যাৎ করে দিচ্ছে সেই গবেষণা। বরং বলছে অন্তর্বাস সর্বক্ষণ চেপে বসে থাকে শরীরে। ফলে স্তন নিজের মতো করে বেড়ে ওঠার সুযোগ পায় না অনেক ক্ষেত্রে। অন্তর্বাস না পরলে সৌন্দর্যবৃদ্ধির সম্ভাবনাই বেশি। সূত্র: আনন্দবাজার

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।