এল ক্লাসিকোয় বার্সাকে উড়িয়ে দিয়েছে রিয়াল

ছায়াপথ ডেস্ক : রিয়াল মাদ্রিদের বিপক্ষে ক্যাম্প ন্যুতে মৌসুমের প্রথম এল ক্লাসিকোয় মেসির বার্সেলোনাকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। রিয়ালের হয়ে গোল ৩ টি করেন  ভালভার্দে সাজিও রামোস ও লুকা মদ্রিস।

আজ প্রথমার্ধে ১-১ গোলে সমতা করেছে বার্সেলোনা। গুরুত্বপূর্ণ এই ম্যাচে অভিজ্ঞ অ্যান্তোনিও গ্রিজম্যানকে বসিয়ে রাখেন বার্সা কোচ রোনাল্ড কোম্যান। তার জায়গায় রাইট উইঙ্গে তরুণ পেদ্রিকে জায়গা দেন কোম্যান।

প্রথমার্ধে দুই দল সমান লড়াই করেছে। রিয়াল মিডফিল্ডার ফেদে ভালভার্দে ম্যাচের ৫ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন। তিন মিনিট বাদেই গোল শোধ করে বার্সা। কাতালানদের তরুণ ফরোয়ার্ড আনসু ফাতি দলকে সমতায় ফেরান। ফলে ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় দু’দল।

৫৯ মিনিটে লেফট উইংয়ে সার্জিনো ডেস্ট করেন হ্যান্ডবল। টনি ক্রুস ফ্রি কিক নিলে বক্সের মধ্যে ক্লেমেন্ট লেংলেট জার্সি টেনে ধরেন সার্জিও রামোসের। যে কারণে রামোস রেফারির কাছে আবেদন জানান ভিএআরের। শেষ পর্যন্ত রেফারি ভিএআর দেখে লেংলেটকে হলুদ কার্ড দিলেন। সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান। ৬৩ মিনিটে স্পট কিক নেন সার্জিও রামোস। সহজেই বল জড়িয়ে যায় বার্সার জালে। ২-১ গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ।

৮৫ মিনিটেই তিনবার নিশ্চিত গোল থেকে বার্সাকে বাঁচালেন গোলরক্ষক নেতো। প্রথমবার টনি ক্রুসের অসাধারন এক শট দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন গোলরক্ষক। এরপর ফিরতি বলে আবারও শট নেন ক্রুস। সেটাও কর্নারের বিনিময়ে রক্ষা করেন নেতো। কর্নার কিক নেন ক্রুস। সেখান থেকে ভেসে আসা বল বক্সের বাম প্রান্তে পেয়ে যান রামোস। বাম পায়ে শট নেন তিনি। সেই শট থেকেও দলকে রক্ষা করেন নেতো।

কিন্তু শেষ রক্ষা হয়নি। রিয়ালের সম্মিলিত আক্রমণ থেকে বাঁচতে পারেনি বার্সা। ৯০তম মিনিটে ভিনিসিয়ুস জুনিয়রের বল ঠেকাতে গিয়ে গোলরক্ষক নেতো পড়ে যান। ফিরতি বল রদ্রিগো নিয়ে পাস দেন মদরিচকে। বক্সের সামনেই গোলরক্ষক এবং দু’জন ডিফেন্ডারকে কাটিয়ে ফাঁকা পোস্টে বার্সার জালে বল জড়িয়ে দেন মদরিচ। হয়ে গেলো ৩-১। এই ব্যবধান নিয়েই শেষ পর্যন্ত ন্যু ক্যাম্প ছেড়ে গেলো রিয়াল মাদ্রিদ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।