ত্বকে বার্ধক্যের ছাপ দূর হবে এক সবজিতেই

ছায়াপথ ডেস্ক : শিশুর মতো কোমল ত্বক পাওয়ার বাসনা সবার মনেই। তবে কী ব্যবহার করলে আপনার ত্বক কোমল হবে, জানেন কি? বাঁধাকপির জুস।

বিভিন্ন গবেষণা অনুযায়ী বাঁধাকপি হচ্ছে খুবই কার্যকরী একটি অ্যান্টি-এজিং ভেজিটেবল। বাঁধাকপিতে রয়েছে শক্তিশালী অ্যান্টি-অক্সিডেন্ট যা ত্বকে বার্ধক্যের ছাপ কমিয়ে ত্বকে উজ্জ্বল ভাব নিয়ে আসে। তাই প্রতিদিনের রূপচর্চায় বাঁধাকপির জুস রাখুন-

এজন্য প্রয়োজন: বাঁধাকপির পাতা ২-৩টি, চালের গুঁড়া ২ টেবিল চামচ, ১ টি ডিমের সাদা অংশ ১টি, আমন্ড অয়েল/অলিভ অয়েল কয়েক ফোঁটা।

যেভাবে প্যাক তৈরি করবেন: বাঁধাকপি কুচি করে কেটে নিন। তারপর ব্ল্যান্ডারে এক সঙ্গে বাঁধাকপি কুচি, চালের গুঁড়া ও ডিমের সাদা অংশ দিয়ে ব্ল্যান্ড করে নিন।

প্রয়োজনে অল্প পানি মিশিয়ে নিতে পারেন পেষ্ট ভালোভাবে তৈরি করার জন্য। যাদের ত্বক বেশি শুষ্ক তাদের মাস্ক তৈরিতে এ্যালমন্ড অয়েল/অলিভ অয়েল কয়েক ফোঁটা মিশিয়ে নিন।

প্রথমে মুখ ও গলা ফেসিয়াল অথবা ক্লিন আপ করে নিয়ে তারপর স্কিন টাইটেনিং মাস্ক ভালোভাবে লাগিয়ে শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। ম্যাসেজ করার প্রয়োজন নাই।

মাস্কটি শুকিয়ে উঠলে স্বাভাবিক পানি দিয়ে পরিষ্কার করে ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার এই প্রক্রিয়ায় স্কিন টাইটেনিং করুন দেখবেন আপনার ত্বক থেকে ধীরে ধীরে বয়সের ছাপ বা বলিরেখা দূর হয়ে যাবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।