নেশন্স লিগে অবশেষে জয় পেল জার্মানি

ছায়াপথ ডেস্ক : উয়েফা নেশন্স লিগে কিছুতেই জয়ের দেখা পাচ্ছিল না জার্মানি। অবশেষ মিলল সেই স্বাদ। প্রতিযোগিতায় নিজেদের সপ্তম ম্যাচে এসে ইউক্রেনকে তাদেরই মাঠে ২-১ গোলে হারাল ইওয়াখিম লুভের দল।

কিয়েভে শনিবার রাতে ‘এ’ লিগের ৪ নম্বর গ্রুপের ম্যাচে ইউক্রেনের শুরুর আক্রমণের ঝাপটা সামলে ম্যাচের ৫ম মিনিটে ভালো সুযোগ তৈরি করেছিলেন স্বাগতিক ফরোয়ার্ড সের্গে জিনাব্রি। কিন্তু গোলরক্ষক বরাবর শট নিয়ে বসেন তিনি।

প্রতিপক্ষের ওপর চাপ ধরে রেখে ২০তম মিনিটে এগিয়ে যায় জার্মানি। ডান দিক থেকে আন্টোনিও রুডিগারের পাস গোলমুখে পেয়ে নিচু শটে ঠিকানা খুঁজে নেন বরুশিয়া মনশেনগ্লাডবাখের ডিফেন্ডার গিন্টার।

প্রথমার্ধে প্রায় ৭৫ শতাংশ বল দখলে রেখে খেলা জার্মানি চার মিনিটের মধ্যে আরও দুটি ভালো সুযোগ পায়। তবে গোলরক্ষকের বাধা পেরুতে পারেনি তারা। ৩১তম মিনিটে জসুয়া কিমিচের প্রচেষ্টা কোনোমতে ঠেকানোর পর কাছ থেকে জিনাব্রির জোরালো হেডও দারুণ ক্ষিপ্রতায় ঝাঁপিয়ে রুখেন গোলরক্ষক হিয়োর্হি বুশচিন।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে দিনামো কিয়েভের এই গোলরক্ষকের ভুলেই ব্যবধান দ্বিগুণ হয়। ডান দিক থেকে আসা ক্রসে কোনো হুমকি ছিল না; কিন্তু তিনি বল হাতে জমাতে না পারায় বাধে বিপত্তি। গোলমুখে আলগা বল পেয়ে হেডে জাল খুঁজে নিতে সমস্যা হয়নি বায়ার্ন মিডফিল্ডার গোরেটস্কার। জাতীয় দলে ২৬ ম্যাচে এটা তার দ্বাদশ গোল। ৭৬তম মিনিটে মালিনভস্কির সফল স্পট কিকে ব্যবধান কমিয়ে লড়াইয়ে ফেরে ইউক্রেন। বল পায়ে দ্রুত ডি-বক্সে ঢুকে পড়া রোমান ইয়ারেমচুককে ডিফেন্ডার নিকলাস সুলে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

তবে বাকি সময়ে তারা আর কোনো সুযোগই তৈরি করতে পারেনি। উল্টো ৮২তম মিনিটে আবারও গোল পেতে পারতো সফরকারীরা; কিন্তু জিনাব্রির আরেকটি শট দারুণ নৈপুণ্যে ঠেকিয়ে ব্যবধান বাড়তে দেননি গোলরক্ষক বুশচিন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।