বগুড়ায় করোনা ও উপসর্গে ১৩ জনের মৃত্যু

ছায়াপথ ডেস্ক : বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে ১১ জন এবং উপসর্গ নিয়ে ২ জন সহ ১৩ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় জেলার সরকারি দুই হাসপাতাল ও বাড়িতে তারা মৃতুবরণ করেন।

করোনায় মৃত বগুড়ার ১১ জন হলেন সদরের আব্দুস সামাদ (৬০) ও সাখাওয়াত হোসেন (৪৮), শাজাহানপুরের জাকিয়া (২৭), সারিয়াকান্দির জরিনা (৬০) ও মমিনুল (৪৮), দুপচাঁচিয়ার হারুন অর রশিদ (৭১) ও শাকের (৫০), ধুনটের দেলোয়ার(৫৫) ও চাঁন মিয়া (৭০), কাহালুর রতন(৪০) এবং সোনাতলার জেবুন্নেসা (৬০)।

সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে আরও ৯২ জন করোনা আক্রান্ত হয়েছেন। শনাক্তের হার ১৭ দশমিক ৯৩শতাংশ। এছাড়া একই সময়ে ১৩১জন করোনা থেকে সুস্থতা লাভ করেছেন।

বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সাজ্জাদ-উল-হক শুক্রবার দুপুর ১২টায় অনলাইনে ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

তিনি জানান, সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় ৫১৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ২৮২ নমুনায় ৫২জন পজিটিভ হয়েছেন। একই কলেজের জিন এক্সপার্ট মেশিনে ১০নমুনায় ২জনের এবং অ্যান্টিজেন পরীক্ষায় ১৮২ নমুনায় ২৬জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩৯ নমুনায় ১২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। নতুন ৯২জনের মধ্যে সদরের ৫৯, শাজাহানপুরের ৮, সারিয়াকান্দির ৫, কাহালুর ৫, শেরপুরের ৪, শিবগঞ্জে ৩, আদমদীঘির ৩, ধুনটের ৩, দুপচাঁচিয়া গাবতলীর একজন করে।

তিনি আরও জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৯ হাজার ৪৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৭ হাজার ৬৩০জন এবং ১ হাজার ২৫৩জন চিকিৎসাধীন। সর্বশেষ ১১ জনের মৃতু নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা ৬০২ জন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।