মুজিববর্ষ ঘিরে নীলফামারীতে দুইদিন ব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্পে চিকিৎসা পেল ৭ শতাধিক রোগি

নীলফামারী জেলা প্রতিনিধি : মুজিববর্ষ ও করোনা সংকটকালিন দুইদিন ব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে নীলফামারীতে। জেলা শহরের ইবাদত ডায়াগনস্টিক সেন্টারে অনুষ্ঠিত ফ্রি মেডিকেল ক্যাম্পটি আজ শুক্রবার(১৬ অক্টোবর/২০২০) বিকালে সমাপ্তি ঘটে। ক্যাম্পে জেলার সাত শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসাসহ ঔষুধ প্রদান করা হয়।
ইনজিনিয়াস হেল্থ কেয়ার ও সৌহার্দ ফাউন্ডেশনের উদ্যোগে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস এবং ইবাদত ডায়াগনস্টিক সেন্টারের সহযোগিতায় অনুষ্ঠিত ক্যাম্পে রাজধানীর ছয় জন বিশেষজ্ঞ চিকিৎসক অংশ নেন। মেডিক্যাল টিমের নেতৃত্ব দেন বক্ষ ও এ্যাজমা রোগ বিশেষজ্ঞ প্রফেসর ডা. মোহাম্মদ রাশিদুল হাসান।
আয়োজকরা জানান, দেশের উত্তর বঙ্গ ও দক্ষিণ বঙ্গের ১৪ জেলায় স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে মুজিবর্ষ এবং “নিজ বাড়ি নিজ হাসপাতাল, করোনামুক্ত বাংলাদেশ” প্রকল্পের ফ্রি মেডিকেল ক্যাম্পের কাজ শুরু করা হয় গোপালগঞ্জ জেলা থেকে। ওই কার্যক্রমের অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার (১৫ অক্টোবর) ও আজ শুক্রবার ক্যাম্প অনুষ্ঠিত হয় নীলফামারীতে।
ইনজিনিয়াস হেল্থ কেয়ারের ব্যবস্থাপক গুলজার আহমেদ বলেন, “কর্মসূচির আওতায় প্রফেসর ডা. মোহাম্মদ রাশিদুল হাসানের সার্বিক পরিচালনায় প্রতিটি জেলায় দুইদিন ব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হচ্ছে। ওই ক্যাম্পে করোনা উপসর্গের পাশাপাশি সাধারণ যে কোনো রোগের বিনামূল্যে পরামর্শপত্র এবং ওষুধ সরবরাহ করা হচ্ছে। পাশপাশি বিনামুল্যে এক্সরে, সিবিসি, ইসিজি, স্পাইরোমেটরি, আর বি এস পরীক্ষা করা হয়ে রোগীদের। এসব ক্যাম্পে ইনসেপ্টা ফার্মা রোগীর কাছে বিনামূল্যে প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করছে ।”

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।