রংপুরে সাড়ে ১৩ হাজার কেজি মেয়াদোর্ত্তীণ আটাসহ গ্রেফতার-২

ছায়াপথ ডেস্ক :  রংপুরে সাড়ে ১৩ হাজার কেজি মেয়াদোর্ত্তীণ আটাসহ দুইজনকে গ্রেফতার করেছে মেট্রোপলিটন পুলিশ। রোববার দুপুরে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান উপ-পুলিশ কমিশনার কাজী মুত্তাকী ইবনু মিনান, সিনিয়র সহকারি পুলিশ কমিশনার (ডিবি) মোঃ ফারুক আহমেদসহ অন্যান্য কর্মকর্তা।
সংবাদ সম্মেলনে জানান হয়, শনিবার রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানা এলাকায় পার্বতীপুর বউ বাজার সংলগ্ন মেহগনি গাছবাগান নামক জায়গায় আটার বস্তা বোঝাই একটি ট্রাক আটক করা হয়। ট্রাকের রেজি নং- ঢাকা মেট্রো-ট-২২-৩২৭৬। এরপর ট্রাকটি তল্লাশী করে বিপুল পরিমানে মেয়াদোত্তীর্ণ আটার বস্তাসহ ট্রাকটি জব্দ করা হয়। এসময় দুজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হল নগরীর ১৭ নং ওয়ার্ডের পার্বতিপুর এলাকার মেহগনি গাছবাগান এলাকার মৃত আনছার আলীর পুত্র মোঃ রাশেদ মিয়া(৩৪), এবং ভগিবালাপাড়া ৩ নং চেকপোস্ট এলাকার মৃত আব্দুল হামিদের পুত্র মোঃ জিয়াউর রহমান (৪২)।

এসময় তাদের কাছ থেকে মোট ১৩ হাজার ৪৮০ কেজি মেয়াদোর্ত্তীণ আটা উদ্বার করা হয়। যার আনুমানিক মূল্য সাড়ে ৫ লাখ টাকা।পরে রংপুরের স্যানেটারী ও নিরাপদ খাদ্য ইন্সপেক্টর বাদী হয়ে জব্দকৃত আলামত এবং আটককৃত আসামীসহ কোতয়ালী থানায় সোপর্দ করে নিরাপদ খাদ্য আইনে কোতয়ালী থানায় মামলা করেন।সংবাদ সম্মেলনে আরও জানান হয়, জব্দকৃত ‘আটা’র কাগজপত্র যাচাই-বাছাই করে দেখা যায় নির্দিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক ‘আটা’র অনুমোদিত ট্রেড লাইসেন্স জালিয়াতি করে অন্য নাম ব্যবহার করা হয়েছে। প্রাথমিক তদন্তে পুলিশ জানাতে পারে, জব্দকৃত আটাগুলো পুনঃ প্যাকেটজাত করে নওগাঁসহ দেশের বিভিন্ন স্থানে বাজারজাতকরণ, পুনঃ ব্যবহার, বিভিন্ন হোটেল ও রেস্তোরাঁয় সরবরাহ ও খাদ্য হিসেবে ব্যবহারের জন্য ট্রাকে করে পাঠানো হচ্ছিল।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।