রংপুর বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৯৯৬

ছায়াপথ ডেস্ক : রংপুর বিভাগে করোনার মৃত্যুর সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৯৯৬ এ। গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের ৬ জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন আরও ১৮ জন। এসময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ৫০২ জন। আক্রান্তের হার ৩০ দশমিক ৪৪ ভাগে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. মোতাহারুল ইসলাম জানান, গত ২৪ ঘন্টায় বৃহস্পতিবার বেলা ২ টা পর্যন্ত বিভাগের ৬ জেলায় মারা গেছে ১৮ জন। এদের মধ্যে রংপুরে ৭, দিনাজপুর ৪, ঠাকুরগাওয়ে ৩ জন করে, পঞ্চগড়ে ২ এবং লালমনিরহাট ও গাইবান্ধায় ১ জন করে।

তিনি আরও জানান, গত ২৪ ঘন্টায় ১ হাজার ৬৪৯ জনের নমুনা পরীক্ষা করে সনাক্ত হয়েছেন ৫০২ জন। এই সময়ে সনাক্তের ৩০ দশমিক ৪৪ ভাগ। বুধুবার এই হার ছিল ৩২ দশমিক ০৭ ভাগ। আক্রান্তদের মধ্যে রংপুরে ৩৮০ জনের পরীক্ষায় ১৩৯ জন; পঞ্চগড়ে ১২৮ জনের মধ্যে ৪৭; নীলফামারীতে ২২১ জনের মধ্যে ৪৪; লালমনিরহাটে ৭৯ জনের মধ্যে ২১; কুড়িগ্রামে ১৭৮ জনের মধ্যে ৬৫ ; ঠাঁকুরগাওয়ে ২১৬ জনের মধ্যে ৭৪; দিনাজপুরে ৩০২ জনের মধ্যে ৭২ এবং গাইবান্ধায় ১৪৫ জনের মধ্যে ৪০ জন করোনা সনাক্ত হয়েছেন।

তিনি আরও জানান, রংপুর বিভাগের আট জেলায় করোনার শুরু থেকে বুধবার দুপুর পর্যন্ত ২ লাখ ২৩ হাজার ৯৩১ জনের নমুনা পরীক্ষায় ৪৬ হাজার ৯৮৮ জন সনাক্ত হয়েছেন। মারা গেছেন ৯৯৬ জন। মৃতের হার দাড়িয়েছে ২ দশমিক ১২ ভাগ। এরমধ্যে সুস্থ হয়েছেন ৩৬ হাজার ৫০৬ জন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক আরও জানিয়েছেন রংপুর বিভাগে করোনা রোগির জন্য ৫৩৯ টি সাধারণ, ২৪ টি আইসিইউ এবং ১১ টি এইচডিইউ বেড রয়েছে। এরমধ্যে আইসিইউ এবং এইচডিইউ বেড পুরোটাই পূর্ন আছে। সাধারণ বেডের ৯৫ ভাগ রোগি ভর্তি আছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।