শ্রীলঙ্কায় ৭ দিনের বেশি কোয়ারেন্টিন করতে চায়না বিসিবি

ছায়াপথ ডেস্ক : শ্রীলঙ্কায় গিয়ে টাইগারদের সাত দিনের বেশি কোয়ারেন্টিনে রাখতে চায়না বিসিবি। ক্রিকেট শ্রীলঙ্কার সাথে চলছে দেনদবার। তবে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত দিতে পারেনি লঙ্কান বোর্ড। জৈব সুরক্ষা নিয়েও ক্রিকেট শ্রীলঙ্কার ফাইনাল কোন মেডিক্যাল প্ল্যান হাতে পায়নি বিসিবি। কবে থেকে টাইগারদের দলীয় অনুশীলন? নির্দিষ্ট কোন তারিখ বলতে পারেননি বিসিবি সিইও।

প্রায় দুই মাস হতে চললো বিসিবির ব্যবস্থাপনায় ব্যক্তিগত  অনুশীলনে টাইগাররা। শুরুতে একক থাকলেও গেল সপ্তাহ থেকে ছোট ছোট দলে ভাগে হয়ে সেন্টার উইকেটে অনুশীলন শুরু করেছে টাইগাররা।

ক্রিকেটারদের সাথে কাজ করা একজন ট্রেইনার করোনা পজিটিভ হওয়ার পর, গেল সোম ও মঙ্গলবার ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের করোনা পরিক্ষা করিয়েছে বিসিবি। ওপেনার সাইফ হাসান আর ট্রেইনার নিক লি করোনা ধরা পড়েছে। পাঁচ দিন বন্ধ থাকার পর বাকি ক্রিকেটাররা আবারো শুরু করেছেন অনুশীলন। চলতি মাসের একুশ তারিখে দলীয় অনুশীলন শুরু হওয়ার কথা থাকলেও এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি বিসিবি।

বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুর সুজন বলেন, ১৮ বা ১৯ তারিখে আমাদের সব প্লেয়ারদের টেস্ট করানো হবে তারপরই তারা হোটেলে উঠে যাবে।এই মূহুর্তে কোন ডেট বলতে পারছি না আমরা। টেস্ট এর পরই সব বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

দলীয় অনুশীলনের মত টাইগারদের লঙ্কার বিমানে উঠার দিনা তারিখও এখনো চূড়ান্ত নয় বলেই জানালেন বিসিবির প্রধান নির্বাহী। শ্রীলঙ্কায় যাওয়ার আগে আরো কয়েকবার করোনা টেস্ট হবে টাইগারদের। তবে ওখানে গিয়ে ক্রিকেটারদের ১৪ দিন কোয়ারেন্টিনে রাখতে চায়না বোর্ড।

নিজামউদ্দিন চৌধুর সুজন বলেন, আমাদের একটা অনুরোধ ছিল যে কোয়ারেন্টিন সময়টা কমানো যায় কিনা। শ্রীলঙ্কা বোর্ড থেকে এখনো আমাদের কোন সিদ্ধান্ত জানায়নি।

বিসিবির কাছে নিজেদের প্রথমিক জৈব সুরক্ষা আর মেডিক্যাল প্ল্যান পাঠিয়েছে বিসিবি। তবে এখনো ক্রিকেট শ্রীলঙ্কার চূড়ান্ত পরিকল্পনা হাতে পায়নি।

লঙ্কা সফরে টেস্ট চ্যাম্পিয়নশিপের তিনটা ম্যাচ খেলবে টিম টাইগার্স। বেশ কিছু দিন ধরেই আলোচনা চালিয়ে যাচ্ছে দুই বোর্ড। কিন্তু এখনো তিন টেস্টের সূচি নির্ধারণ করা যায়নি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।