সাংবাদিক রোজিনাকে গ্রেফতারের প্রতিবাদে নীলফামারীতে মানববন্ধন

নীলফামারী জেলা প্রতিনিধি : প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা ও গ্রেফতারের প্রতিবাদে নীলফামারীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২০ মে) সকালে শহরের চৌরঙ্গী মোড়ে নীলফামারী জেলা রিপোটার্স ইউনিটির আয়োজনে স্বতস্ফুর্তভাবে জেলার শতাধিক সংবাদকর্মী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নুর আলম সিদ্দিকীর সভাপতিত্বে বক্তব্য প্রদান করেন নীলফামারী মানবাধিকার কমিশনের চেয়ারম্যান সারোয়ার মানিক, সদর উপজেলা স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি মৃনাল কান্তি রায়, নীলফামারী প্রেস ক্লাবের সভাপতি সামসুল হক, বাংলাদেশ প্রেসক্লাব নীলফামারী জেলা শাখার সদস্য সচিব আব্দুল বারী, মাই টিভির জেলা প্রতিনিধি আজিজুল হক বুলু, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি মঞ্জুররুল আলম সিয়াম, জেলা রিপোর্টাস ইউনিটির সাধারণ সম্পাদক আল আমিন, দপ্তর সম্পাদক নাসির উদ্দিন শাহ্ মিলন।

নিউজ২৪ টেলিভিশনের জেলা প্রতিনিধি আব্দুর রশিদ শাহ্, ডিমলা রিপোর্টার্স ইউনিটির আহবায়ক বাদশা সেকেন্দার, জলঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মৃত্তঞ্জয় রায়, ডোমার রিপোর্টার্স ইউনিটির সভাপতি জুলফিকার আলী ভুট্টু সহ কিশোরগঞ্জ রিপোর্টার্স ইউনিটি ও  ডিমলা রিপোর্টার্স ইউনিটির সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, হয়রানি মূলক মামলা দিয়ে রোজিনা ইসলামকে কারাগারে পাঠানো স্বাধীন সাংবাদিকতার জন্য একটি অশনি সংকেত। দুর্নীতিবাজ আমলা তাদের অপকর্মকে ধামাচাপা দিতে এই নাটক সাজিয়েছেন।

অবিলম্বে রোজিনা ইসলামের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করে তাকে নিঃশর্ত মুক্তি দিতে হবে অন্যথায় সাংবাদিকরা আরো কঠোর আন্দোলনের ডাক দিবে। ঢাকা রিপোর্টার্স ইউনিটি যখন যে কর্মসূচির নির্দেশনা দিবে সে অনুযায়ী আমরা জেলা ও উপজেলা রিপোর্টার্স ইউনিটির সাংবাদিকরা সে কর্মসূচিগুলো পালন করবো।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।