সারাদেশে ১৪ দিন শাটডাউনের সুপারিশ

ছায়াপথ ডেস্ক : করোনা ভাইরাসের সংক্রমণরোধে সারাদেশে ১৪ দিন সম্পূর্ণ শাটডাউনের সুপারিশ করেছে জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।করোনা ভাইরাসের অতি সংক্রমণশীল ডেলটা ধরণ ঠেকাতে এই সুপারিশ দেয়া হয়। আজ বৃহস্পতিবার (২৪ জুন) কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির ৩৮ তম সভায় এই সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি অধ্যাপক ডা.  মোহাম্মদ সহিদুল্লাহ জানান, আঞ্চলিক লকডাউনে কাজ না হওয়ায় সারা দেশে শাটডাউনের পরামর্শ দেয়া হয়েছে। এসময় অফিস-আদালত সব বন্ধ থাকবে বলে এ সভার আলোচনায় সুপারিশ করা হয়।

এদিকে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানান,  জাতীয় কারিগরি পরামর্শক কমিটির এই সুপারিশ পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রয়োজনে সম্পূর্ণ শাটডাউনের এই সুপারিশ বাস্তবায়ন করবে সরকার এবং করোনা ভাইরাসের সংক্রমণ রোধে এই শাটডাউন হবে আরও কঠোর।

এদিকে, মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ৮১ জনের মৃত্যু হয়েছে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩ হাজার ৮৬৮ জনে। একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ৬ হাজার ৫৮ জন। যা গেলো দুই মাসের মধ্যে সর্বোচ্চ। এ নিয়ে মোট শনাক্ত সংখ্যা দাঁড়াল ৮ লাখ ৭২ হাজার ৯৩৫ জনে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।