সেঞ্চুরিতেও দলকে জেতাতে পারলেন না মুশফিক

ছায়াপথ ডেস্ক : দুটি দুই দিনের প্রস্তুতি ম্যাচে শূন্য রানে ফিরেছেন মুশফিকুর রহিম। তবে আগের দুই ম্যাচ বিবেচনায় নিলে তামিম একাদশের ছুড়ে দেওয়া ২২২ রানের লক্ষ্যটা চ্যালেঞ্জিংই ছিল। যা তাড়া করতে নেমে নাজমুল একাদশের পক্ষে সেঞ্চুরি করলেন মুশফিকুর রহিম। তবে তার সেঞ্চুরিও যথেষ্ট হয়নি। ৪২ রানে হেরেছে মুশফিক-নাজমুলদের দল।

বৃহস্পতিবার বিসিবি প্রেসিডেন্টস কাপের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল তামিম একাদশ ও নাজমুল একাদশ। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে তামিম একাদশ। অন্যদের ব্যর্থতার মাঝে মেহেদীর শেষের ঝোড়ো ব্যাটিংয়ে ৯ উইকেটে ২২১ রানের পুঁজি গড়ে তামিম একাদশ। জবাব দিতে নেমে ৪৫.৪ ওভারে ১৭৯ রানে গুটিয়ে যায় নাজমুল একাদশ।

মুশফিক একাই করেছেন ১০৩ রান। চার নম্বরে ব্যাট করতে নেমেছিলেন। ফিরেছেন তামিম একাদশের নবম শিকার হয়ে। তার আগে ১০৯ বলে ৯ চার ও ১ ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি।

এছাড়া শরিফুল সর্বাধিক ৪ উইকেট নেন। মোস্তাফিজুর ৩টি ও সাইফউদ্দিন নিয়েছেন ২ উইকেট।

এরআগে বাজিমাত করেন তামিম একাদশের মেহেদী হাসান। নয় নম্বরে নেমে ঝোড়ো ব্যাটিংয়ে করেছেন ৮২ রান। সেটিও মাত্র ৫৭ বলে। ১২৮ রানে ৮ উইকেট হারিয়ে ফেলা দলকে এনে দেন লড়াই করার মতো পুঁজি। ৯ চার ও ৩ ছক্কায় নিজের ইনিংস সাজান মেহেদী। ম্যাচসেরাও হয়েছেন তিনি।

নাজমুল একাদশের পক্ষে আল-আমি সর্বাধিক ৩ উইকেট নেন। ২টি করে উইকেট নিয়েছেন অফ স্পিনার নাঈম হাসান ও লেগ স্পিনার রিশাদ হোসেন।

এই ম্যাচের মধ্য দিয়ে সব দলই দুটি করে ম্যাচ খেলেছে। সবাই একটি করে ম্যাচ জিতেছে, হেরেছে একটি করে। ফলে সবারই পয়েন্ট সমান। তবে নেট রান রেটে শীর্ষে মাহমুদউল্লাহ একাদশ। নাজমুল একাদশ দুই ও তামিম একাদশ আছে তিন নম্বরে।

শনিবার নাজমুল একাদশের বিপক্ষে খেলবে মাহমুদউল্লাহ একাদশ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।