৮ ফুট লম্বা অজগর সাপসহ ডিম উদ্ধার

বিশেষ প্রতিনিধি, মজিবার রহমান : লালমনিরহাটের পাটগ্রাম শ্রীরামপুর ইউনিয়নের সীমান্তবর্তী বুড়িরবাড়ী এলাকা থেকে প্রায় প্রায় ৬ কেজি ওজনের ৮ ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। এসময় সাপের একটি ডিমও দেখা যায়। ধারনা করা হচ্ছে এটি ভারত থেকে আসতে পারে।

রোববার (২৩মে) দুপুর সাড়ে ১২টায় উপজেলায় বুড়িরবাড়ী এলাকায় ভুট্টা ক্ষেতের জালে আটকে যায় অজগরটি।পরে প্রাণিসম্পদ ও বন বিভাগ কর্মীদের খবর দিলে তার গিয়ে উদ্ধার করেন। প্রায় ৮ ফুট লম্বা অজগরটির ওজন প্রায় ৬ কেজি।

এলাকাবাসী জানায়, রোববার সকাল ৭টায় কৃষক লুতু মিয়ার ভুট্টা ক্ষেতের জালে অজগর সাপটি আটকে পড়া অবস্থা দেখের তিনি দেখতে পায় পরে লুতু মিয়া ওই অজগর সাপটিকে একটি লোহার খাঁচায় আটকে রাখে উপজেলা থানা পুলিশ ও বন বিভাগ কর্মীদের খবর দেন।

পাটগ্রাম প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ মোঃ আখিরুজ্জামান জানান, ভারতের সীমান্তেবর্তী জঙ্গল থেকে অজগরটি খাদ্যের সন্ধানে লোকালয়ে এসে ভুট্টা ক্ষেতের জালে আটকে যায়। অজগরটি উদ্ধার করে রংপুর চিড়িয়াখানা রাখা হবে।

পাটগ্রাম থানা পুলিশের ভারপ্রাপ্তকর্মকর্তা (ওসি) ওমর ফারুক জানান, খবর পেয়ে অজগর সাপটি উদ্ধার করার জন্য পাটগ্রাম প্রাণিসম্পদ ও বন বিভাগের দুইজন কর্মী ঘটনা স্থালে গিয়েছেন। তারা এলে বিস্তারিত বলা যাবে।

এবিষয়ে পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুর রহমান ঘটনা সত্যতা নিশ্চিত করে বলেন, উদ্ধার করা অজগর সাপটি পাটগ্রাম উপজেলায় নিয়ে এলে সামাজিক ও বন বিভাগের কাছে কাছে হস্তান্তর করা হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।